সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

কাল খুলছে ব্যাংক-বিমা-শেয়ারবাজার

নিজস্ব প্রতিবেদক: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে টানা পাঁচদিনের ছুটি শেষে আগামীকাল রোববার থেকে খুলছে ব্যাংক ও বিমা কোম্পানির অফিস। একই সঙ্গে শুরু হচ্ছে শেয়ারবাজারের লেনদেন।

গত ২৯ জুন সারাদেশে উদযাপিত হয় মুসলমান ধর্মালম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ। ঈদ উপলক্ষে প্রথমে ২৮, ২৯ ও ৩০ জুন নির্ধারিত হয় সরকারি ছুটি। পরে সরকারের নির্বাহী আদেশে ২৭ জুনও সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

এতে ঈদে সরকারি ছুটি মেলে চারদিন। ৩০ জুন চারদিনের ছুটি শেষ হলেও ১ জুলাই সাপ্তাহিক ছুটি শনিবার। ফলে আরও একদিন ছুটি পেয়ে যান সরকারি চাকরিজীবীর। ফলে টানা পাঁচদিন ছুটি মেলে তাদের।

সরকারি নির্দেশনা মেনে ব্যাংক ও বিমা কোম্পানিতে ঈদ উপলক্ষে চারদিনের ছুটে দেওয়া হয়। ফলে ব্যাংক ও বিমা কোম্পানির চাকরিজীবীরাও টানা পাঁচদিনের ছুটি পেয়ে যান।

ব্যাংক বন্ধ থাকায় টানা পাঁচদিন বন্ধ থাকে শেয়ারবাজারের লেনদেন। আগামীকাল রোববার থেকে আগের সূচিতে শেয়ারবাজারে লেনদেন শুরু হবে। অর্থাৎ, সকাল ১০টা থেকে দুপুর ২টা ২০ মিনিট পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রকাশনা ও জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান বলেন, সরকার ২৭ জুন সাধারণ ছুটি ঘোষণা করায় এবার কোরবানি ঈদ উপলক্ষে শেয়ারবাজার টানা পাঁচদিন বন্ধ ছিল। ছুটি শেষে আগামীকাল রোববার থেকে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী শেয়ারবাজারে লেনদেন শুরু হবে।

এদিকে সরকারি প্রতিষ্ঠান, ব্যাংক ও শেয়ারবাজারের মতো ঈদ উপলক্ষে টানা পাঁচদিন বন্ধ ছিল বিমা কোম্পানির অফিসও।

এ বিষয়ে জেনিথ ইসলামী লাইফ ইনস্যুরেন্স মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান বলেন, সরকারি নির্দেশনা মেনে আমরা পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ২৭ থেকে ৩০ জুন কর্মীদের জন্য ছুটি ঘোষণা করি। শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় অফিস বন্ধ। ফলে পাঁচদিনের ছুটি শেষে আগামীকাল থেকে আমাদের অফিস পূর্ণাঙ্গভাবে চালু হবে।

তিনি বলেন, অফিস পূর্ণাঙ্গভাবে চালু হলেও আগামীকালই সব কর্মী কাজে যোগ দেবেন না। কারণ, ঈদের ছুটির সঙ্গে কেউ কেউ বাড়তি ছুটি নিয়েছেন। তারা ছুটি শেষ করে অফিসে যোগ দেবেন। তবে আগামীকাল থেকে অফিসের সব ধরনের কার্যক্রম চলবে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335